Country

7 months ago

World Cup final:নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্রবেশকারী অস্ট্রেলিয়ান যুবকের বিরুদ্ধে এফআইআর দায়ের

FIR filed against man who ran to pitch in ‘Free Palestine’ T-shirt during World Cup final
FIR filed against man who ran to pitch in ‘Free Palestine’ T-shirt during World Cup final

 

আহমেদাবাদ, ২০ নভেম্বর : নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্রবেশকারী অস্ট্রেলিয়ান যুবকের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। রবিবার ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল ম্যাচ চলাকালীন মাঠের মাঝখানে পৌঁছে গিয়েছিল এক অস্ট্রেলিয়ান যুবক। তার নাম ওয়েন জনসন। তার বিরুদ্ধে সোমবার চাঁদখেদা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। অভিযোগ সে এক পুলিশ কর্মীকে মাঠে ঠেলে ফেলে দিয়ে বিরাট কোহলিকে বিরক্ত করার চেষ্টা করে। যদিও তার টি-শার্টে লেখা স্লোগানের বিষয়ে এফআইআর-এ কোনো উল্লেখ নেই।

রবিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। ভারতের ব্যাটিংয়ের সময় অস্ট্রেলিয়ান নাগরিক বেন জনসন রেলিং ধরে লাফ দিয়ে মাঠে প্রবেশ করে। সে বিরাটের দিকে ছুটে গিয়ে তাকে জড়িয়ে ধরার চেষ্টা করে। তরুণের টি-শার্টে স্টপ বোম্বিং প্যালেস্টাইন ও প্যালেস্টাইন মুক্তি দাও স্লোগান লেখা ছিল। মাঠে যুবককে দেখে পুলিশ সদস্যরা ধরে ফেলে। পরে চাঁদখেদা থানা পুলিশ তাকে হেফাজতে নেয়। সন্ত্রাসবাদী সংগঠনের সঙ্গে যুবকের যোগসাজশের সন্দেহে তদন্ত শুরু করেছে পুলিশ। চাঁদখেদা পুলিশ সূত্রে জানা গিয়েছে, অস্ট্রেলিয়ান যুবক বেন জনসনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। তার বিরুদ্ধে অস্ট্রেলিয়ায় ইতিমধ্যে তিনটি মামলা রয়েছে। যুবকের বাবা চীনের এবং মা প্যালেস্টাইনের।

প্রাথমিক তথ্যে জানা গেছে, যুবক বিরাট কোহলির ভক্ত এবং সেই কারণেই তিনি বিরাটের কাছাকাছি গিয়ে তাকে জড়িয়ে ধরার চেষ্টা করেছিল। পিচে পৌঁছোতে তিন স্তরের নিরাপত্তা অভিযুক্ত কি করে ভাঙলো সে নিয়েও প্রশ্ন উঠছে। ক্রাইম ব্রাঞ্চের আধিকারিকদের উপস্থিতিতে যুবক রেলিং ধরে লাফ দিয়ে মাঠে পৌঁছে যায়। স্টেডিয়ামের চারপাশে ৬ হাজার পুলিশ এবং বাইরে প্রায় ১০ হাজার পুলিশ সদস্য ছিলেন। তা সত্ত্বেও মাঠে পৌঁছে যায় যুবক।


You might also like!