Country

2 weeks ago

Anurag Tagor:কংগ্রেস নেতারা ভারতে থাকলেও মন পড়ে থাকে পাকিস্তানে, আইয়ার ইস্যুতে নিশানা অনুরাগ ঠাকুরের

Anurag Tagor
Anurag Tagor

 

নয়াদিল্লি, ১০ মে  : কংগ্রেস নেতা মণিশঙ্কর আইয়ারের বেফাঁস মন্তব্যের প্রেক্ষিতে তাঁকে ও কংগ্রেসকে নিশানা করলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা অনুরাগ ঠাকুর।

তিনি বলেন, কংগ্রেস নেতারা ভারতে থাকলেও তাঁদের মন পড়ে থাকে পাকিস্তানে। পাকিস্তানের কত সাহস আছে? ভারত জানে কীভাবে যোগ্য জবাব দিতে হয়।উল্লেখ্য, সাম পিত্রোদার পর এবার আইয়ারের মন্তব্যকে ঘিরে রাজনৈতিক তরজা জমে উঠেছে। তিনি বলেন, পাকিস্তানকে সমীহ করে চলুক ভারত। তা না হলে ওরা পরমাণু বোমা মারতে পারে। আর এই মন্তব্যকে ঘিরেই উত্তাল জাতীয় রাজনীতি।

একটি অনুষ্ঠানে হাজির হয়ে কংগ্রেসের এই বর্ষীয়ান নেতাকে বলতে শোনা যায়, পাকিস্তানের সঙ্গে আলোচনা শুরু করা উচিত ভারতের। পাকিস্তান সম্মানিত দেশ। তাই তাদের সঙ্গে কথা সম্মানের সঙ্গেই বলা উচিত বলে মন্তব্য করেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা। সেই সঙ্গে আইয়ারকে আরও বলতে শোনা যায়, পাকিস্তানের কাছে পরমাণু বোমা রয়েছে। তাই পাকিস্তানকে সম্মান দেওয়া না হলে, তা আমাদের উপর এসে পড়তে পারে। মণিশঙ্কর আইয়ারের ওই মন্তব্যের ভিডিয়ো ভাইরাল হতেই, তা ভোট বাজারে চরম বিতর্কের জন্ম দেয়।

কংগ্রেস নেতার দাবি, পাকিস্তানকে ''সম্মান'' দিয়ে কথা না বললে, তা দুই দেশের মাঝে উত্তেজনার সৃষ্টি করে। শুধু তাই নয়, পাকিস্তানে যদি ক্ষমতায় একজন গোলমেলে লোক বসেন, তিনি যদি পরমাণু বোমার তার কেটে দেন, তাহলে কী হবে বলে প্রশ্ন তোলেন মণিশঙ্কর আইয়ার। মণিশঙ্কর আইয়ারের ওই মন্তব্য প্রকাশ্যে আসতেই তাঁকে পালটা নিশানা করেছেন বিজেপির নেতা-মন্ত্রীরা।


You might also like!