Country 4 months ago (10)

Narendra Modi on women's power : নারী শক্তিকে জাতি শক্তি হিসেবে সামনে আনার দায়িত্ব আমাদের সকলের: প্রধানমন্ত্রী মোদী

esponsibility of all of us to bring forward women's power

 

নয়াদিল্লি, ৪ আগস্ট  : স্বাধীনতার অমৃত মহোৎসবে দেশের নারী শক্তিকে দেশের শক্তি হিসেবে নিয়ে আসা আমাদের সকলের দায়িত্ব বলে মনে করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে গুজরাটের ভালসাদ জেলার ধর্মপুরের শ্রীমৎ রাজচন্দ্র মিশনের বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের পর প্রধানমন্ত্রী জনসভায় ভাষণ দিচ্ছিলেন। বিনামূল্যে করোনার সতর্কতা ডোজ গ্রহণের আবেদন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমি সবাইকে অ্যান্টি-কোভিড-১৯ ভ্যাকসিনের বুস্টার ডোজ নেওয়ার আহ্বান জানাচ্ছি। তিনি বলেন, আজকে কেন্দ্রীয় সরকার দেশের মহিলাদের মুখোমুখি হওয়া প্রতিটি বাধা দূর করার চেষ্টা করছে, যা তাদের এগিয়ে যেতে বাধা দেয়।

শ্রীমৎ রাজচন্দ্র মিশনের সঙ্গে তার যোগসাজশের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, তিনি এই নামটি শুনে মিশনের সাথে যুক্ত ব্যক্তিদের প্রতি শ্রদ্ধায় ভরে উঠেছিলেন। তিনি বলেন, স্বাধীনতার অমৃত মহোৎসবে দেশের এই কর্তব্যবোধের সবচেয়ে বেশি প্রয়োজন। প্রধানমন্ত্রী আরও বলেন, স্বাধীনতার অমৃত মহোৎসবে দেশ তার সন্তানদের স্মরণ করছে, যারা ভারতকে দাসত্ব থেকে বের করে আনার প্রচেষ্টা চালিয়েছিল। শ্রীমৎ রাজচন্দ্র এমন একজন সাধক ছিলেন যাঁর অসামান্য অবদান এদেশের ইতিহাসে।

শ্রীমৎ রাজচন্দ্র সম্পর্কে মহাত্মা গান্ধীর চিন্তার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, শ্রদ্ধেয় বাপু বলেন, আমাদের অনেক জন্ম নিতে হতে পারে, কিন্তু শ্রীমৎ-র জন্য একটি জন্মই যথেষ্ট। মিশনের কাজের প্রশংসা করে তিনি বলেন, পূজ্য গুরুদেবের নেতৃত্বে শ্রীমৎ রাজচন্দ্র মিশন গুজরাটে গ্রামীণ স্বাস্থ্যের ক্ষেত্রে প্রশংসনীয় কাজ করছে।

You might also like!