Country

3 weeks ago

ED Raids In Delhi : অরবিন্দ কেজরীবালের ব্যক্তিগত সচিবের বাড়িতে হানা দিল ইডি

Arvind Kejriwal
Arvind Kejriwal

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃএকটি টাকা তছরুপ সংক্রান্ত মামলার তদন্তে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের ব্যক্তিগত সচিবের বাড়িতে হানা দিল ইডি। তা ছাড়াও আপের এক রাজ্যসভার সাংসদের বাড়ি-সহ অন্তত ১২ জায়গায় মঙ্গলবার সকাল থেকে তল্লাশি চালাচ্ছেন ইডি আধিকারিকেরা। তল্লাশি চলছে বেশ কয়েক জন আপ কর্মী-সমর্থকের বাড়িতেও।

এদিন সকালেই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের ব্যক্তিগত সচিব বিভব কুমারের বাড়িতে তল্লাশি অভিযানে যান ইডি-র গোয়েন্দারা। এছাড়া তাঁর ঘনিষ্ঠ আরেক সিনিয়ার আপ নেতার বাড়িতেও তল্লাশি চালায় ইডি। মূলত, অর্থ তছরুপের মামলাতেই কেজরীর ঘনিষ্ঠদের বাড়িতে এই তল্লাশি অভিযান বলে ইডি সূত্রের খবর।

কেবল আপ নেতা নয়, এদিন সকাল থেকে একসঙ্গে দিল্লির ১২টি জায়গায় ইডি-র তল্লাশি অভিযান শুরু হয়েছে। ইডি-র গোয়েন্দারা বেশ কয়েকটি দলে বিভক্ত হয়ে বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছেন বলে সূত্রের খবর। এখনও পর্যন্ত অরবিন্দ কেজরীবালের ব্যক্তিগত সচিব বিভব কুমার-সহ দিল্লি জল পর্ষদের প্রাক্তন সদস্য শলভ কুমার এবং রাজ্যসভার সাংসদ তথা আপ নেতা এনডি গুপ্তার বাড়িতেও অভিযানে গিয়েছেন কেন্দ্রীয় এজেন্সির গোয়েন্দারা।

দিল্লি আবগারি নীতি মামলায় বেশ কয়েকবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে তলব করেছিল ইডি। কিন্তু, তিনি একবারও হাজিরা দিতে যাননি। শেষবার গত ২ ফেব্রুয়ারি তাঁকে তলব করা হয়েছিল। কিন্তু, সেদিনও তিনি হাজিরা দেননি। পরপর ৫ বার সমন এড়িয়েছেন। রাজনৈতিক প্রতিহিংসার জন্যই তাঁকে ইডি তলব করছে এবং গ্রেফতারির চক্রান্ত করা হচ্ছে বলে সরব হয়েছেন কেজরীবাল। এরপরই তাঁর বিরুদ্ধে দিল্লি আদালতের দ্বারস্থ হয়েছে কেন্দ্রীয় এজেন্সি। এর মধ্যে কেজরী-ঘনিষ্ঠদের বাড়িতে ইডি-র হানা বিশেষ তাৎপর্যপূর্ণ।


You might also like!