Country

2 weeks ago

19 Years Old Boy Allegedly Died: চিকেন শাওয়ারমা খেয়ে হড়হড় করে বমি! হাসপাতাল থেকে বাড়ি ফিরতেই ভয়ংকর পরিণতি যুবকের

19 Years Old Boy Allegedly Died
19 Years Old Boy Allegedly Died

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ মুম্বইয়ের একটি ফুড স্টল থেকে কেনা ‘চিকেন শাওয়ারমা’ খেয়ে মৃত্যু হল ১৯ বছরের এক যুবকের। ঘটনাটি ঘটেছে ৫ মে। গত ৩ মে মুম্বইয়ের ট্রম্বে এলাকার একটি ফুড স্টল থেকে ‘চিকেন শাওয়ারমা’ কিনে খান প্রমথেশ ভোকসে নামের ওই যুবক।

পুলিশ সূত্রে জানা গেছে, ‘চিকেন শাওয়ারমা’ খেয়ে বাড়ি ফেরার পরই প্রচণ্ড পেটে ব্যাথা শুরু হয় প্রমথেশ ভোকসের। পেটে মারাত্মক ব্যথার সঙ্গে শুরু হয় বমি। তাঁর শারীরিক অবস্থা দেখে তড়িঘড়ি প্রমথেশের বাড়ির লোকেরা তাকে স্থানীয় পুরসভার একটি হাসপাতালে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসার পর ওষুধ দিয়ে ছেড়ে দেওয়া হয় প্রমথেশকে।

বাড়ি ফেরার পর পরের দিন অর্থাৎ ৫ মে ফের অসুস্থ বোধ করেন প্রমথেশ। পরিস্থিতি বেগতিক বুঝে পরিবারের সদস্যরা তাকে নাগরিক পরিচালিত কেইএম হসপতলে নিয়ে যান।

ট্রম্বে থানার এক আধিকারিক জানিয়েছে, সেখানে একজন চিকিৎসক প্রমথেশের ছিকিৎসা করে ফের তাকে বাড়ি পাঠিয়ে দেন। তবে বাড়ি ফেরার পর তার শারীরিক অবস্থায় অবনতি হওয়ায় ফের তাকে নিয়ে হাসপাতালে দৌড়ায় পরিবারের সদস্যরা। এরপর তাকে পরীক্ষা করার পর চিকিৎসকরা তাকে হাসপাতালে ভর্তি করে নেন। শুরু হয় চিকিৎসাও। তবে শেষরক্ষা আর হয়নি। ৫ মে অর্থাৎ রবিবার হাসপাতালেই মৃত্যু হয় প্রমথেশের।

এরপরই হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি পুলিশকে জানায়। বিষয়টির তদন্তে নেমে ওই ফুড স্টলের দুই বিক্রেতাকে গ্রেফতার করে পুলিশ। অভিযুক্তদের বিরুদ্ধে ভারতয় দণ্ডবিধি ধারা ৩৩৬ অর্থাৎ জীবন বা অন্যের ব্যক্তিগত নিরাপত্তা বিপন্নকারী কাজ এবং ভারতীয় দণ্ডবিধি ধারা ২৭৩ অর্থাৎ বিষাক্ত খাবার বা পানীয় বিক্রি। এই দুই ধারার অধীনে এফআইআর দায়ের করেছে পুলিশ।

ফুড স্টলের দুই বিক্রেতা আনন্দ কাম্বলে এবং আহমেদ শেখের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ৩০৪ সহ একাধিক ধারয় অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের এক আধিকারিক।

প্রসঙ্গত, ‘চিকেন শাওয়ারমা’ খেয়ে মৃত্যুর ঘটনা এই প্রথম নয়, গত ২৯ এপ্রিল মুম্বাইয়ের গোরেগাঁও-এর সন্তোষ নগর এলাকা থেকে ‘চিকেন শাওয়ারমা’ খেয়ে একসহ্গে ১২ জন অসুস্থ হয়ে পড়ে। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে এই ঘটনায় কোনও প্রাণহানি হয়নি। জানা যায় ‘চিকেন শাওয়ারমা’-র মধ্যে বিষাক্ত কোনও জিনিস ছিল। আর তা থেকেই অসুস্থ হয়ে পড়েন ১২ জন। এই ঘটনার রেষ কাটতে না কাটতেই ফের ‘চিকেন শাওয়ারমা’ খেয়ে মৃত্যু হল যুবকের। ঘটনাস্থল আবার সেই মুম্বই।

You might also like!