Country

1 year ago

S Jaysankar : রাষ্ট্রসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে ভারতীয় প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন জয়শঙ্কর

S Jaysankar
S Jaysankar

 

নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর  : আজ ১৮ থেকে ২৮ সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে রাষ্ট্রসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে ভারতীয় প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর।

বিদেশ মন্ত্রক এক বিবৃতিতে জানিয়েছে, জয়শঙ্কর ১৮ থেকে ২৮ সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রে ১০ দিনের সফরে থাকবেন। এই সময় তিনি রাষ্ট্রসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশনে একটি উচ্চ-পর্যায়ের ভারতীয় প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন।

বিবৃতি অনুসারে, ভারতের দৃঢ় প্রতিশ্রুতির পরিপ্রেক্ষিতে বিদেশ মন্ত্রী জয়শঙ্কর জি-৪ (ভারত, ব্রাজিল, জাপান, জার্মানি) মন্ত্রী পর্যায়ের বৈঠকের আয়োজন করবেন। এছাড়াও, তিনি এল-৬৯ গ্রুপের একটি উচ্চ-পর্যায়ের বৈঠকে যোগ দেবেন। এল-৬৯ গ্রুপে এশিয়া, আফ্রিকা, ল্যাটিন আমেরিকা, ক্যারিবিয়ান এবং ছোট দ্বীপের মতো উন্নয়নশীল দেশগুলি অন্তর্ভুক্ত রয়েছে।

এছাড়াও, বিদেশ মন্ত্রী জয়শঙ্কর ২৪ সেপ্টেম্বর আজাদীর অমৃত মহোৎসব আয়োজনের প্রসঙ্গে একটি বিশেষ প্রোগ্রাম "ইন্ডিয়া-৭৫: শো-কেসিং ইন্ডিয়া ইউএন পার্টনারশিপ ইন অ্যাকশন" এ ভাষণ দেবেন। এছাড়াও তিনি জি-২০ এবং ইউএনএসসি সদস্য দেশগুলোর বিদেশমন্ত্রীদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

You might also like!