Country

1 year ago

Defense Minister will visit Mongolia : পূর্ব এশিয়ার দেশগুলোর সঙ্গে সামরিক অংশীদারিত্ব বাড়াতে মঙ্গোলিয়া সফরে যাবেন প্রতিরক্ষামন্ত্রী

Defense Minister will visit Mongolia
Defense Minister will visit Mongolia

 

নয়াদিল্লি, ৪ সেপ্টেম্বর : পূর্ব এশিয়ার দেশগুলির সঙ্গে সামরিক অংশীদারিত্বের বাড়াতে সোমবার ৫ সেপ্টেম্বর থেকে ৭ সেপ্টেম্বর মঙ্গোলিয়ায় সরকার সফরে যাবেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। মঙ্গোলিয়ায় ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রীর এই প্রথম সফর যা দুই দেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতা এবং অংশীদারিত্ব জোরদার করবে।

সফরকালে রাজনাথ সিং মঙ্গোলিয়ার প্রতিরক্ষা মন্ত্রী লেফটেন্যান্ট জেনারেল সাইখান বায়ারের সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা করবেন। তিনি মঙ্গোলিয়ার রাষ্ট্রপতি ইউ খুরালসুখ এবং মঙ্গোলিয়ার স্টেট গ্রেট খুরালের প্রেসিডেন্ট জি জানদান শাতারের সঙ্গেও সাক্ষাত করবেন। সমগ্র অঞ্চলে শান্তি ও সমৃদ্ধি প্রচারে উভয় দেশের অভিন্ন স্বার্থ রয়েছে। ভারত এবং মঙ্গোলিয়া একটি সামরিক অংশীদারিত্ব ভাগ করে যেখানে প্রতিরক্ষা একটি মূল স্তম্ভ।

মঙ্গোলিয়ার সঙ্গে দ্বিপাক্ষিক প্রতিরক্ষা সম্পর্ক বিগত কয়েক বছরে যৌথ ওয়ার্কিং গ্রুপের বৈঠক, সামরিক বিনিময়, উচ্চ পর্যায়ের সফর, ক্ষমতা বৃদ্ধি এবং প্রশিক্ষণ কর্মসূচি এবং দ্বিপাক্ষিক মহড়া সহ দুদেশের মধ্যে ব্যাপক যোগাযোগের মাধ্যমে সম্প্রসারিত হবে বলে মনে করা হচ্ছে।

You might also like!