Country

2 weeks ago

Maggi Noodles: ম্যাগি খেয়ে মৃত্যু ১০ বছরের শিশুর!

Maggie Noodles (File Picture)
Maggie Noodles (File Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ খিদেতে পেটে ছুঁচো দৌড়চ্ছে? হাতের কাছে ম্যাগি নুডলস থাকলেই কেল্লাফতে। চটজলদি বানিয়ে ফেলার জন্য ম্যাগির কোনও বিকল্প নেই। তাই ঘরে ঘরে সকলেরই পছন্দ এই ২ মিনিট নুডলস। কিন্তু, সেই সুস্বাদু ম্যাগিই হয়ে উঠল প্রাণঘাতী।

উত্তর প্রদেশের পিলভিটে এই ম্যাগি খেয়ে মৃত্যু হল এক ১০ বছরের শিশুর। সঙ্গে গুরুতর অসুস্থ তার পরিবারের আরও ছয় সদস্য। এমনটাই সূত্র মারফত খবর পাওয়া যাচ্ছে।

জানা গিয়েছে, ভাতের সঙ্গে ম্যাগি মিশিয়ে খেয়েছিল ওই শিশুটি। পরিবারের বাকিরাও খাদ্যে বিষক্রিয়ার শিকার হয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। ভাতের সঙ্গে ম্যাগি মিশিয়ে খাবার পর থেকেই পরিবারের সকলে হড়হড়িয়ে বমি করতে শুরু করে। তড়িঘড়ি সকলকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা জানান, সকলেরই খাদ্যে মারাত্মক বিষক্রিয়া হয়েছে। তবে বাঁচানো যায়নি ১০ বছরের শিশুটিকে।

ঘটনাটি ঘটে গত বৃহস্পতিবার। রাতে ভাতের সঙ্গে ম্যাগি মিশিয়ে খাওয়ার পর শুয়ে পড়েছিলেন উত্তর প্রদেশের পিলভিট এলাকার ওই পরিবারের সদস্যরা। কিন্তু, মধ্যরাত থেকে সকলেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন। ঘন ঘন বমি শুরু হয় সকলের। পেটে অসহ্য যন্ত্রণা শুরু হয়। ফলে রাতেই তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যেখানে ১০ বছরের শিশুটির মৃত্যু হয়।

ম্যাগি খাওয়ার পর কী ভাবে খাদ্যে বিষক্রিয়া হল তা নিয়ে খতিয়ে দেখা হচ্ছে। যে দোকান থেকে ম্যাগি কেনা হয়েছিল, সেটিরও খোঁজ চালাচ্ছে পুলিশ। এক্সপাইরি ডেটের কোনও প্রোডাক্ট তাদের দেওয়া হয়েছিল কি না, সেটিও খতিয়ে দেখছে পুলিশ। মৃতদেহের ময়নাতদন্তে রিপোর্ট মৃত্যুর কারণ স্পষ্ট হওয়ার অপেক্ষায় সকলেই।

এপ্রিল মাসে এমনই এক মর্মান্তিক ঘটনার খবর প্রকাশ্যে আসে। অনলাইনে অর্ডার করা বার্থডে কেক খেয়ে চরম বিপত্তি ঘটে। ১০ বছরের শিশু কেকে কামড় বসাতেই মৃত্যুর কোলে ঢোলে পড়ে। জন্মদিনের দিনই মর্মান্তিক পরিণতি নেমে আসে তার জীবনে। পরিবার, বন্ধু-বান্ধবের সঙ্গে হইহই করে জন্মদিন পালন করার শখ ছিল পঞ্জাবের মানভির। মেয়ের ১০ বছরের জন্মদিনটা বড় করে উদযাপন করার জন্য অনলাইনে কেক অর্ডার করেছিলেন মা কাজল। সেই কেক খেয়েই মর্মান্তিক পরিণতি হল মানভির। কেক খাওয়ার পর থেকেই অসুস্থ বোধ করে সে। তারপরই বমি করতে শুরু করে সে। হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাঁকে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

You might also like!