Country 1 month ago

Bharat Jodo yatra : কংগ্রেসের ভারত জোড়া যাত্রার অংশ হতে পারে সিপিএম

CPM may be part of Congress' Bharat Jora Yatra

 

কলকাতা, ৬ ডিসেম্বর : পশ্চিমবঙ্গে আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগে আরও একবার মার্কসবাদী কমিউনিস্ট পার্টি (সিপিএম) এবং কংগ্রেসের মধ্যে ঘনিষ্ঠতা বাড়তে শুরু করেছে। রাহুল গান্ধীর নেতৃত্বে ভারত জোড়ো যাত্রা চলাকালীন, সিপিএম-এর বাংলায় কংগ্রেস সফরের অংশ হওয়ার সম্ভাবনা রয়েছে। যদি এটি ঘটে তবে এটি ভারত জোড়ো যাত্রার বিষয়ে কেরলে সিপিএম এর গৃহীত অবস্থানের তীব্র বিপরীত হবে।

কংগ্রেসের সাথে যুক্ত সূত্রগুলি জানিয়েছে, রাজ্যে দলের সভাপতি তথা লোকসভায় দলের নেতা অধীর রঞ্জন চৌধুরী সিপিএমকে ২৮ ডিসেম্বর থেকে শুরু হওয়া রাজ্যের পদযাত্রায় যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছেন। যদিও আনুষ্ঠানিকভাবে তা এখনও নিশ্চিত করা হয়নি।

এদিকে, সিপিএম সূত্রে জানা গিয়েছে, কংগ্রেসের আমন্ত্রণ পেয়ে অবশ্যই এতে যোগ দেওয়ার কথা বিবেচনা করা যেতে পারে। এর কারণ, বাংলায় তৃণমূল ও বিজেপির সঙ্গে পাল্লা দিতে সিপিএম- কংগ্রেসের ঐক্য জরুরি। এক প্রশ্নের জবাবে নাম প্রকাশে অনিচ্ছুক সিপিএম নেতা বলেন, গত নির্বাচনে উভয় দলের জোটের পারফরম্যান্স ভালো বা খারাপ হতেই পারে তবে দুই দল ঐক্যবদ্ধ থাকাটাই সময়ের দাবি যাতে বাংলার মানুষ তৃণমূল ও বিজেপি থেকে মুক্তি। এ জন্য সিপিএম কংগ্রেসের ভারত জোড় যাত্রায় অংশ নিলে পঞ্চায়েত নির্বাচন সহ আসন্ন লোকসভা নির্বাচনে দুই দলের মধ্যে আরও ভাল সমন্বয় সাধনে সহায়ক হতে পারে।

You might also like!