Country

2 weeks ago

Congress : রাজ্যসভায় সনিয়া, রায়বরেলীতে প্রার্থী প্রিয়াঙ্কা, কংগ্রেসের অন্দরে জল্পনা তুঙ্গে

Priyanka Gandhi
Priyanka Gandhi

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ সম্প্রতি তাঁকে উত্তরপ্রদেশের সাংগঠনিক দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল। কংগ্রেসের এই সিদ্ধান্তে লুকিয়ে ছিল নতুন ইঙ্গিত। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে খবর অনুযায়ী, আগামী লোকসভা ভোটে কংগ্রেসের এই ইঙ্গিতই কার্যত সত্যি হতে চলেছে।

ইন্দিরা, সনিয়ার রায়বরেলীতে আগামী লোকসভা ভোটে প্রার্থী হতে পারেন প্রিয়াঙ্কা গান্ধী। তাঁকে জায়গা ছেড়ে দিয়ে রাজ্যসভায় যেতে পারেন সনিয়া। কংগ্রেসের অন্দরে দাবি, রাজস্থান বা হিমাচলের কোনও আসন থেকে প্রার্থী করা হতে পারে কংগ্রেসের প্রাক্তন সভানেত্রীকে।

রাহুল গান্ধীকে যে আমেঠিতে ফেরানো হবে না, তা আগেই স্পষ্ট করে দিয়েছে কংগ্রেস। এই লোকসভা ভোটে কেরলেও ওয়াইনাড আসন থেকেই লড়াই করবেন রাহুল। কিন্তু কী হবে উত্তরপ্রদেশে ?

এই প্রশ্ন অনেকদিন ধরেই ভাবাচ্ছে কংগ্রেস নেতাদের। একদা গড়, আজ কার্যত হাতছাড়া। তাই, উত্তরপ্রদেশের সাংগঠিক দায়িত্ব থেকে প্রিয়াঙ্কাকে সরিয়ে দিয়ে, নতুন কৌশল সাজিয়ে ফেলেন কংগ্রেস নেতা।

পাঁচ বছর আগেও প্রিয়াঙ্কার লোকসভা ভোটে দাঁড়ানো ঘিরে জল্পনা তৈরি হয়েছিল। সেইসময় দাবি করা হয়েছিল, বেনারস থেকে ভোটে দাঁড়াবেন প্রিয়াঙ্কা। কিন্তু ১০ জনপথ থেকে সেই দাবি সটান খারিজ করে দেওয়া হয়েছিল।

কিন্তু এবার তেমন কোনও বার্তা এখনও আসেনি। কংগ্রেস সূত্রে খবর, রাজস্থান থেকে সনিয়াকে রাজ্যসভার প্রার্থী করার পাশাপাশি কর্নাটক আসনের জন্য প্রার্থী করা হচ্ছে আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভিকে। তিনি বাংলা থেকে রাজ্যসভার সাংসদ ছিলেন।


You might also like!