Country 3 months ago (3)

Congress leader Jayram Ramesh reacts : দেশভাগের 'স্মৃতি দিবস'-র ট্র্যাজেডির অপব্যবহার : জয়রাম রমেশ

Congress leader Jayram Ramesh reacts

 

নয়াদিল্লি, ১৪ আগস্ট : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজনৈতিক লাভের জন্য প্রতিটি সুযোগ ব্যবহার করেন এবং এবার তিনি দেশভাগের 'স্মৃতি দিবস'-র ট্র্যাজেডির রাজনৈতিক সুবিধা নিতে দেশভাগের ভয়াবহতা ব্যবহার করছেন বলে প্রধানমন্ত্রীকে আক্রমণ করল কংগ্রেস।

কংগ্রেস নেতা জয়রাম রমেশ রবিবার এক বিবৃতিতে বলেন, ১৪ আগস্ট দেশভাগের স্মৃতি দিবস হিসাবে উদযাপনের পিছনে প্রধানমন্ত্রীর আসল উদ্দেশ্য হল সবচেয়ে বেদনাদায়ক ঐতিহাসিক ঘটনাগুলিকে তার রাজনৈতিক সুবিধার জন্য ব্যবহার করা। লক্ষ লক্ষ মানুষ বাস্তুচ্যুত হয়েছে এবং লক্ষ লক্ষ মানুষ প্রাণ হারিয়েছেন। তাদের আত্মত্যাগ ভুলে যাওয়া বা অপমান করা উচিত নয়।

তিনি বলেন, “দেশভাগের ট্র্যাজেডিকে ঘৃণা ও কুসংস্কার উসকে দেওয়ার জন্য অপব্যবহার করা উচিত নয়। সত্য হল যে বীর সাভারকর দ্বি-জাতি তত্ত্ব দিয়েছিলেন এবং জিন্নাহ তা এগিয়ে নিয়েছিলেন। প্যাটেল লিখেছেন, 'আমি মনে করি যে দেশভাগ মেনে না নিলে, ভারত আরও অনেক বেশি টুকরো হবে'।”

তিনি বলেন, “এটি একটি দুঃখজনক পরিস্থিতি যে আধুনিক যুগের সাভারকর এবং জিন্নাহর দেশকে বিভক্ত করার প্রচেষ্টা আজও অব্যাহত রয়েছে। ভারতীয় জাতীয় কংগ্রেস গান্ধী, নেহেরু, প্যাটেল এবং অন্যান্য নেতাদের উত্তরাধিকার বহন করে জাতিকে ঐক্যবদ্ধ করার প্রচেষ্টা চালিয়ে যাবে। ঘৃণার রাজনীতি পরাজিত হবে।”

You might also like!