Country

1 year ago

Plane Crash:বালাঘাট প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় উদ্ধার দুই পাইলটের মৃতদেহ, আজ পৌঁছবে দুটি তদন্ত দল

plane crash
plane crash

 

বালাঘাট/ভোপাল, ১৯ মার্চ  : শনিবার মধ্যপ্রদেশের বালাঘাট জেলায় প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় নিহত দুই পাইলটের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। রবিবার দেহ দুটির ময়নাতদন্ত করা হবে। একটি তদন্ত দল মহারাষ্ট্রের গোন্দিয়া থেকে বালাঘাটে পৌঁছেছে। উত্তরপ্রদেশের আমেথিতে অবস্থিত ইন্দিরা গান্ধী ন্যাশনাল ফ্লাইং অ্যাকাডেমির একটি দলও বিষয়টি তদন্ত করতে ঘটনাস্থলে পৌঁছাবে।

কিরনাপুরের ভাক্কুটোলা জঙ্গলে শনিবার বিকেলে ট্রেনি বিমান দুর্ঘটনায় এক পাইলট ও এক মহিলা প্রশিক্ষণার্থী পাইলট মারা গিয়েছেন। এই দুর্ঘটনায় বিমানটি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়। এই দুর্ঘটনা সম্পর্কে বালাঘাটের পুলিশ সুপার সমীর সৌরভ বলেন, পুলিশ বিকেল ৪টায় ঘটনার খবর পেয়েছিল। নকশাল অধ্যুষিত এলাকায় পাহাড়ের মাঝখানে ১০০ ফুট গভীর খাদে বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া যায়। খবর পেয়ে সিআরপিএফ জওয়ানরা এলাকাটি ঘিরে রাখার পরে পুলিশ দল ঘটনাস্থলে পৌঁছেছে। ঘটনার খবর পুলিশ গোন্দিয়া এয়ার ট্রাফিক কন্ট্রোলের সাথে যোগাযোগ করে তাদের জানায়। কন্ট্রোল রুম থেকে জানানো হয়, প্রশিক্ষণার্থী বিমানটি আধা ঘণ্টা ধরে যোগাযোগ বিচ্ছিন্ন ছিল। ওই বিমানটি ডায়মন্ড-৪১ রায়বেরেলির বলা হচ্ছে। একে বলা হয় একক ইঞ্জিনের ডি-৪১ প্রশিক্ষণার্থী বিমান।

রবিবার গোন্দিয়া বিমানবন্দর এবং এয়ার ট্রাফিক কন্ট্রোলের তদন্তকারী অফিসাররা বালাঘাট ঘটনাস্থলে পৌঁছাবেন। তদন্তের পরই দুর্ঘটনার প্রকৃত কারণ জানা যাবে। আজ দুই পাইলটের মরদেহের ময়নাতদন্ত করা হবে। এছাড়াও উত্তরপ্রদেশের আমেঠিতে অবস্থিত ইন্দিরা গান্ধী ন্যাশনাল ফ্লাইং অ্যাকাডেমির একটি দলও আজ ঘটনা তদন্তে পৌঁছেছে। বিমানের ব্ল্যাক বক্স থেকে ঘটনার কারণ জানা যাবে।


You might also like!