Country

3 weeks ago

BJP protests against Siddaramaiah government:সিদ্দারামাইয়া সরকারের বিরুদ্ধে বিক্ষোভ বিজেপির, পাল্টা কেন্দ্রকে নিশানা কংগ্রেসের

BJP protests against Siddaramaiah government
BJP protests against Siddaramaiah government

 

নয়াদিল্লি, ৭ ফেব্রুয়ারি  : কর্ণাটকের সিদ্দারামাইয়া সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে রাজধানী দিল্লিতে বিক্ষোভ প্রদর্শন করল বিজেপি। বুধবার সকালে সংসদ চত্বরে গান্ধীমূর্তির পাদদেশে সিদ্দারামাইয়া সরকারের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেন কর্ণাটকের বিজেপি সাংসদরা। কর্ণাটক সরকারের বিরুদ্ধে তহবিলের অপব্যবহারের অভিযোগ এনেছে বিজেপি।

কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি নেতা গিরিরাজ সিং বলেছেন, "কর্ণাটকের কংগ্রেস সরকার মিথ্যাবাদীদের সরকার। রাহুল গান্ধী ভারত জোড়ো যাত্রা বের করছেন, অন্যদিকে কংগ্রেস ভারত তোড়ো যাত্রা করছে।" বিজেপি সাংসদ লেহার সিং বলেছেন "কংগ্রেস দুর্নীতির সঙ্গে জড়িত এবং সঠিকভাবে প্রশাসন চালাচ্ছে না, তারা অভ্যন্তরীণ বিরোধের কারণে এখানে এসেছে, ডি কে শিবকুমার মুখ্যমন্ত্রী হতে চেয়েছিলেন কিন্তু হতে পারেননি।"

এদিকে, কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে 'অবিচারের' অভিযোগ এনে এদিনই দিল্লির যন্তর মন্তরে বিক্ষোভ দেখান কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া, উপ-মুখ্যমন্ত্রী ডি কে শিবকুমার। বিক্ষোভ মঞ্চ থেকে সিদ্দারামাইয়া বলেছেন, "কর সংগ্রহের ক্ষেত্রে কর্ণাটক দুই নম্বরে, মহারাষ্ট্র এক নম্বরে। প্রকৃতপক্ষে, এই বছর কর্ণাটক ৪.৩০ লক্ষ কোটি টাকারও বেশি ট্যাক্স হিসাবে অবদান রাখছে... আমরা যদি ১০০ টাকা ট্যাক্স হিসাবে সংগ্রহ করি এবং তা ভারত সরকারকে দিই, আমরা কেবল ১২-১৩ টাকা ফেরত পাচ্ছি, এটাই আমাদের ভাগ।"

আবার কর্ণাটকের উপ-মুখ্যমন্ত্রী ডি কে শিবকুমার বলেছেন, "কর্ণাটক দ্বিতীয় বৃহত্তম রাজ্য যা এই দেশকে সর্বোচ্চ রাজস্ব দিচ্ছে। আমরা আমাদের অধিকার চাইছি, আমরা আমাদের ভাগ চাইছি...আমরা এখানে এসেছি দেখাতে যে আমরা সবাই এখানে কর্ণাটকের জনগণের জন্য লড়াই করছি।"


You might also like!