Country

3 months ago

MP Assembly Election : মধ্যপ্রদেশে গণনার আগেই খুলল ব্যালট বক্স!সাসপেন্ড আধিকারিক

Ballot box opened before counting in Madhya Pradesh (Collected)
Ballot box opened before counting in Madhya Pradesh (Collected)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ  গত ১৭ নভেম্বর ২৩০ আসন বিশিষ্ট মধ্যপ্রদেশ বিধানসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ৩ ডিসেম্বর প্রতিটি জেলা সদর দপ্তরে ভোট গণনা হবার কথা। তার আগেই পোস্টাল ব্যালট খুলে ফেললেন এক নির্বাচন আধিকারিক।ঘটনাটি প্রকাশ্যে আসতেই কারচুপির অভিযোগে সরব হয়েছে কংগ্রেস। 

মধ্যপ্রদেশের বালাঘাটের জেলা নির্বাচন আধিকারিকের বিরুদ্ধে গণনার আগেই পোস্টাল ব্যালট খুলে ফেলার অভিযোগ করেছিল কংগ্রেস। প্রাথমিক তদন্তের পর তহশিলদার হিসাবে কর্মরত হিম্মত সিং নামে ওই আধিকারিককে সাসপেন্ড করা হয়। যদিও মুখ্য নির্বাচন আধিকারিক রাজন জানান, “বালাঘাটে কোনও পোস্টাল ব্যালট ভোট গণনা হয়নি। পোস্টাল ব্যালটগুলি বিধানসভা কেন্দ্র অনুসারে বাছাই করা হয়েছিল এবং সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিদের উপস্থিতিতে করা হয়েছিল। যদিও সময়ের আগে ব্যালট বাক্স খোলার ক্ষেত্রে পদ্ধতিগত ত্রুটি ঘটেছে। নির্ধারিত তারিখের আগেই খুলে দেওয়া হয়। যার পরিপ্রেক্ষিতে একজন পোস্টাল নোডাল অফিসার এবং তহশিলদারকে সাসপেন্ড করা হয়েছে।”

যদিও মধ্যপ্রদেশ নির্বাচনে কংগ্রেসের দায়িত্বে থাকা জেপি ধানোপিয়ার দাবি, বিজেপির সঙ্গে আঁতাঁত রয়েছে জেলা নির্বাচন আধিকারিক গিরিশকুমার মিশ্রর। তাঁদের প্রার্থী ও সমর্থকরা ঘটনাস্থলে পৌঁছে ভিডিও করার পরেই বিষয়টি সামনে আসে। দলের রাজ্য সভাপতি কমল নাথ এমন ঘটনার আশঙ্কা করেছিলেন। অভিযোগ দায়ের করলে কংগ্রেস নেতৃত্বকে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়।

You might also like!