Country 3 months ago (10)

Attack in kashmir : শোপিয়ানে সন্ত্রাসী হামলা! গুলিবিদ্ধ হয়ে একজনের মৃত্যু ও অপরজন জখম

Attack on kashmiri pandit in kashmir

 

শ্রীনগর, ১৬ আগস্ট : জঙ্গিদের গুলিতে এক কাশ্মীরি পণ্ডিতের মৃত্যু হল জম্মু ও কাশ্মীরের শোপিয়ানে। এই কাশ্মীরি পণ্ডিতরা কাশ্মীরের সংখ্যালঘু সম্প্রদায়। জঙ্গিদের হামলায় গুলিবিদ্ধ হয়ে জখম হয়েছেন ওই নিহত কাশ্মীরি পণ্ডিতের ভাই। সাম্প্রতিক অতীতে এই নিয়ে দ্বিতীয়বার হামলা হল কাশ্মীরি পণ্ডিতদের উপর। মঙ্গলবার শোপিয়ান জেলার চোটিপোরা এলাকায় আপেল বাগিচায় জঙ্গিরা হামলা চালায় কাশ্মীরি পণ্ডিত সম্প্রদায়ের দুই সদস্যের উপর।

জঙ্গিদের গুলিতে ঘটনাস্থলেই মারা যান এক ভাই। গুরুতর জখম হওয়া অন্যজনকে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। মৃতের নাম-সুনীল কুমার ভাট। জখম হয়েছেন তাঁর ভাই পিন্টু। এই হামলার পরই শোপিয়ানে নিরাপত্তা বাড়িয়েছে সুরক্ষা বাহিনী। গত কয়েক সপ্তাহ ধরেই উপত্যকায় পর পর জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। এই হামলার জন্য পাকিস্তানী সন্ত্রাসীদের দায়ী করেছেন জম্মু-কাশ্মীরের বিজেপি সভাপতি রবিন্দর রায়না।

তিনি বলেছেন, কাপুরুষ পাকিস্তানি সন্ত্রাসীরা সংখ্যালঘু হিন্দুদের টার্গেট করেছে। দুই ভাই কাশ্মীরি হিন্দু- সুনীল কুমার ও পিন্টুকে কাপুরুষ পাকিস্তানি সন্ত্রাসীরা টার্গেট করেছিল। পাকিস্তান কাশ্মীরে রক্তপাত চায়, পাকিস্তানি সন্ত্রাসীরা কাশ্মীরের মানুষের শত্রু।


You might also like!