Country

2 weeks ago

UP unnao bus accident:উন্নাও-এ দুধের ট্যাঙ্কারে ধাক্কা ডাবল ডেকার বাসের, মৃত্যু কমপক্ষে ১৮ জনের

UP unnao bus accident
UP unnao bus accident

 

উন্নাও, ১০ জুলাই : উত্তর প্রদেশের উন্নাও জেলায় আগ্রা-লখনউ এক্সপ্রেসওয়ের ওপর দুধের ট্যাঙ্কারে ধাক্কা মেরে উল্টে গেল যাত্রীবোঝাই একটি ডাবল ডেকার বাস। ভয়াবহ এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ১৮ জনের, এছাড়াও কমপক্ষে ১৯ জন আহত হয়েছেন। বিহার থেকে দিল্লি অভিমুখে যাচ্ছিল দূরপাল্লার ডাবল ডেকার বাসটি, বুধবার সকাল ৫.১৫ মিনিট নাগাদ উন্নাও জেলার বেহতামুজাওয়ার থানা এলাকায় আগ্রা-লখনউ এক্সপ্রেসওয়ের ওপর দুর্ঘটনার কবলে পড়ে বাসটি। উন্নাও-এর জেলাশাসক গৌরাঙ্গ রাঠি বলেছেন, "বুধবার সকাল ৫.১৫ মিনিট নাগাদ বিহারের মোতিহারি থেকে আসা একটি বেসরকারি ও দুধের ট্যাঙ্কারের মধ্যে সংঘর্ষ হয়। এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ১৮ জনের ও ১৯ জন আহত হয়েছেন। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, বাসটি অত্যন্ত দ্রুত গতিতে থাকার কারণেই দুর্ঘটনাটি ঘটেছে।"

দূরপাল্লার বাসটি মঙ্গলবার রাতে বিহারের মোতিহারি থেকে ছাড়ে, গন্তব্য ছিল দিল্লি। বুধবার সকালে লখনউ-আগ্রা এক্সপ্রেসওয়ে দিয়ে দ্রুত গতিতে যাওয়ার সময়ই বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। বেহতামুজাওয়ার থানা এলাকায় এসে একটি দুধের ট্যাঙ্কারে পিছন থেকে এসে ধাক্কা মারে বাসটি। ট্যাঙ্কার এবং বাস, দুটোই উল্টে যায় রাস্তার উপর। উদ্ধারকারী দল বাসের জানলা ভেঙে যাত্রীদের বার করার কাজ শুরু করে। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ভয়াবহ এই দুর্ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এই দুর্ঘটনা প্রসঙ্গে উত্তর প্রদেশের উপ-মুখ্যমন্ত্রী ব্রজেশ পাঠক বলেছেন, "দুর্ঘটনায় ১৮ জন প্রাণ হারিয়েছেন এবং ১৯ জন আহত হয়েছেন এবং তাঁদের উন্নাও জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। উন্নাওয়ের কাছাকাছি সব হাসপাতালকে সতর্ক করা হয়েছে। কেজিএমও-র ট্রমা সেন্টার প্রস্তুত রয়েছে, আহতদের বেশিরভাগই বিহারের। আমরা বিহার সরকারের সঙ্গে যোগাযোগ করছি। দুর্ঘটনার কারণ তদন্তের পর জানা যাবে, আহতদের যথাযথ চিকিৎসা দেওয়াই আমাদের অগ্রাধিকার।"

You might also like!