Country

1 month ago

KS Eshwarappa:নির্দল প্রার্থী হিসেবে শিবমোগায় লড়বেন বিদ্রোহী ঈশ্বরাপ্পা, পরিবারতন্ত্র নিয়ে দিলেন খোঁচা

KS Eshwarappa
KS Eshwarappa

 

বেঙ্গালুরু, ১২ এপ্রিল : নির্দল প্রার্থী হিসেবে কর্ণাটকের শিবমোগা সংসদীয় আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন কর্ণাটকের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী তথা বিদ্রোহী বিজেপি নেতা কে এস ঈশ্বরাপ্পা। শুক্রবার তিনি নিজেই একথা ঘোষণা করেছেন। এদিন সকালে ঈশ্বরাপ্পা জানিয়েছেন, তিনি শিবমোগা লোকসভা কেন্দ্র থেকে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেবেন। তিনি বলেছেন, "...আমি নির্দল প্রার্থী হিসেবে নির্বাচনে লড়ব এবং জয়ী হব। জনগণ ও কর্মীরা আমার সঙ্গে আছেন এবং জয়ী হয়ে আমি প্রধানমন্ত্রী মোদীর কাছে যাব।" উল্লেখ্য, কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা বি এস ইয়েদুরাপ্পার ছেলে বি ওয়াই রাঘবেন্দ্রকে শিবমোগা লোকসভা আসন থেকে প্রার্থী করেছে বিজেপি। তারই বিরোধিতা করছেন ঈশ্বরাপ্পা।

পরিবারতন্ত্র নিয়ে খোঁচা দিয়ে ঈশ্বরাপ্পা বলেছেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলছেন, একটি দল একটি পরিবারের হাতে থাকা উচিত নয়, কিন্তু কর্ণাটকে বি এস ইয়েদুরাপ্পার ছেলে বিজেপির সভাপতি এবং অন্য একজন সাংসদ। আমি এর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছি। দ্বিতীয়ত, সিটি রবি, অনন্তকুমার হেগড়ে, নলিন কুমার কাতিল, প্রতাপ সিমহা সকল 'হিন্দুত্ববাদী' নেতাদের বহিষ্কার করা হয়েছে। আমি এমনটা করছি যাতে 'হিন্দুত্ববাদী'রা জায়গা পায়। কর্ণাটকের কর্মীরা বিজেপি নেতাদের উপর ক্ষুব্ধ।"

বিদ্রোহী বিজেপি নেতা কে এস ঈশ্বরাপ্পা শিবমোগা লোকসভা আসন থেকে নির্দল প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত বিষয়ে তাঁর ছেলে কান্তেশ ঈশ্বরাপ্পা বলেছেন, "এই সিদ্ধান্ত দলের বিরুদ্ধে নয়। এটি পরিবারতান্ত্রিক রাজনীতির বিরুদ্ধে। এই সিদ্ধান্ত ইয়েদুরাপ্পার পরিবারের বিরুদ্ধে। আমাদের কর্ণাটকে বিজেপিকে বাঁচাতে হবে। আর আমার বাবা সেটাই করছেন। আমার বাবার ভোট হবে ২০২৪ সালের নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য প্রথম ভোট...অনেক 'হিন্দুত্ববাদী' নেতা তাঁর পাশে দাঁড়িয়েছেন। আমার বাবা এখান থেকে জয়ী হবেন এবং রাঘবেন্দ্র (বিজেপির প্রার্থী) তৃতীয় হবেন।"


You might also like!