Country

2 weeks ago

Tihar Jail: আরও আড়াই মাস দিল্লির তিহাড় জেলেই থাকতে হবে অনুব্রতকে

Anubrata will have to stay in Delhi's Tihar Jail for another two and a half months
Anubrata will have to stay in Delhi's Tihar Jail for another two and a half months

 

নয়াদিল্লি, ১০ মে: তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের জামিনের আবেদনের শুনানি ১০ সপ্তাহ পিছিয়ে দিল সুপ্রিম কোর্ট। ফলে আপাতত 'বীরভূমের বাঘে'র স্বস্তি মেলার কোনও সম্ভাবনা নেই।

দীর্ঘদিন ধরেই জামিনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন অনুব্রত। কখনও দিল্লির রাউজ অ্যাভিনিউ কোর্ট, কখনও দিল্লি হাই কোর্ট। কিন্তু কোনও আদালতেই স্বস্তি মেলেনি। সম্প্রতি সুপ্রিম কোর্টেও আবেদন করেন তিনি। সেই মামলার শুনানি ছিল শুক্রবার। কিন্তু শীর্ষ আদালত ১০ সপ্তাহের জন্য শুনানি স্থগিত করে দিল।

২০২২ সালের আগস্ট মাসে বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে গরুপাচার মামলায় গ্রেপ্তার করেছিল সিবিআই। আসানসোল সিবিআই আদালতে প্রথমদিকে এই মামলা চলে। অনুব্রত মণ্ডলকে আসানসোলের সংশোধনাগারেই বন্দি ছিলেন। পরে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে দিল্লিতে নিয়ে যান কেন্দ্রীয় তদন্তকারীরা। তিহাড় জেলে আপাতত বন্দি দাপুটে তৃণমূল নেতা।

জুলাই মাসে ফের মামলার শুনানি হওয়ার কথা। ততদিন তিহাড়ই অনুব্রতর ঠিকানা হতে চলেছে। তৃণমূল নেতার জামিনের আবেদন আগেই নাকচ করে দিয়েছে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট। দিল্লি হাই কোর্টে এখনও একটা মামলা চলছে বটে। তবে সুপ্রিম কোর্টে শুনানি চলাকালীন হাই কোর্ট এ বিষয়ে হস্তক্ষেপ করবে না বলেই ধারণা আইনজীবী মহলের।

You might also like!