Country

1 year ago

Anna Hajare takes a jibe at Kejriwal : নতুন আবগারি নীতি নিয়ে কেজরিকে চিঠি আন্না হাজারের, ব্যক্ত করলেন হতাশা

Anna Hajare takes a jibe at Kejriwal
Anna Hajare takes a jibe at Kejriwal

 

নয়াদিল্লি, ৩০ আগস্ট : নতুন আবগারি নীতির প্রেক্ষিতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে চিঠি লিখলেন বিশিষ্ট গান্ধীবাদী নেতা আন্না হাজারে। কেজরিওয়ালের প্রতি হতাশা ব্যক্ত করে আন্না হাজারে চিঠিতে লিখেছেন, আপনি ক্ষমতার নেশায় হারিয়ে গিয়েছেন। আন্না হাজারে চিঠিতে আরও লিখেছেন, "একই ধরনের নীতি আশা করেছিলাম (মহারাষ্ট্রের মতো)। কিন্তু আপনি তা করেননি। অর্থের জন্য ক্ষমতা এবং ক্ষমতার জন্য অর্থের বৃত্তে মানুষ আটকে আছে বলে মনে হচ্ছে।"

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে লেখা চিঠিতে গান্ধীবাদী নেতা আন্না হাজারে আরও লিখেছেন, "একটি বড় আন্দোলন থেকে উঠে আসা দলের জন্য এমনটা মোটেও কাম্য নয়।" আন্না হাজারের মতে, মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে নিজের চিন্তাধারা থেকে দিকভ্রষ্ট হয়েছেন কেজরিওয়াল। আন্না হাজারে চিঠিতে লিখেছেন, দিল্লি সরকারের সাম্প্রতিক আবগারি দুর্নীতির খবর বেদনাদায়ক। আমি গান্ধীজির চিন্তাধারা ও তাঁর আদর্শ দ্বারা উদ্বুদ্ধ। আর তাই নিজের জীবন মানুষ, সমাজ ও দেশের জন্য উৎসর্গ করেছি। বিগত ৪৭ বছর ধরে সমাজের উন্নতি ও দুর্নীতির বিরুদ্ধে আমি কাজ করেছি।

দিল্লি সরকারের আবগারি নীতিরও তীব্র সমালোচনা করেছেন আন্না হাজারে। তিনি চিঠিতে লিখেছেন, শহরের প্রতিটি কোণে মদের দোকান খোলা হয়েছে, এটি সাধারণ মানুষের জন্য খুবই খারাপ।


You might also like!