Country

7 months ago

Amit Malviya vs Mamata Banerjee : জার্সির রঙ নয়, জীর্ণ স্বাস্থ্যসেবা নিয়ে চিন্তা করুক মমতা, মন্তব্য অমিতের

Amit Malviya on Mamata Banerjee
Amit Malviya on Mamata Banerjee

 

কলকাতা, ১৮ নভেম্বর : “টিম ইন্ডিয়ার জার্সির রঙ নিয়ে চিন্তা না করে মমতা বন্দ্যোপাধ্যায়ের পশ্চিমবঙ্গের শাসন ব্যবস্থা এবং জরাজীর্ণ স্বাস্থ্যসেবা পরিকাঠামো নিয়ে চিন্তা করা উচিত।” শনিবার এক্স হ্যাণ্ডেলে এই মন্তব্য করলেন বিজেপি-র পশ্চিমবঙ্গ শাখার সহ-পর্যবেক্ষক অমিত মালব্য।


তিনি লিখেছেন, “গত কয়েক দিনে পশ্চিমবঙ্গের বেশ কয়েকজন ডেঙ্গিতে মারা গেছেন। ১৯ বছর বয়সী মামণি রায়, বিবাহিত, জ্বরে ভুগছিলেন। পাশের হাসপাতাল বলতে ৫ কিলোমিটার দূরে মালদহের বামনগোলায়।


সেখানে খাটে নিয়ে যাওয়ার সময় পথে মারা যান। রাস্তার অবস্থা এতটাই খারাপ যে অ্যাম্বুলেন্স বা ই-রিকশা আসতে রাজি হয়নি। এটি কেবল যথেষ্ট ভয়ঙ্কর তা নয়। এটি কতটা খারাপ তা জানতে একজনকে কেবল মালদা সরকারী হাসপাতাল দেখতে হবে।


মমতা বন্দ্যোপাধ্যায়ের উচিত গেরুয়া নিয়ে দুশ্চিন্তা করা বন্ধ করে পশ্চিমবঙ্গের জনগণকে মৌলিক পরিষেবা দেওয়ার দিকে মনোনিবেশ করা। তাঁদের মর্যাদা এবং সম্মান প্রদানের জন্য তার কাছে আশা করা অনেক দূরের ব্যাপার।”


প্রসঙ্গত, খেলার মাঠ থেকে হাসপাতাল সর্বত্র গেরুয়াকরণ নিয়ে চলতি মাসের শুরুতেই যে মন্ত্রিসভার বৈঠক হয়েছিল তাতে উদ্বেগ প্রকাশ করেছিলেন তিনি ৷ শুক্রবার পোস্তায় জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে গিয়েও এই নিয়ে মুখ খোলেন তিনি ৷ তিনি বলেন, "আজকাল তো সব গেরুয়াকরণ করে দিচ্ছে ৷ ভারতীয় দলের খেলোয়াড়দের নিয়ে আমরা গর্ব করি। আমি বিশ্বাস করি ওরা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হবে ৷ ওদের অনুশীলনের পর্বের জার্সিও গেরুয়া বানিয়ে দিয়েছে । ওরা তো নীল রং-এর জার্সি পড়ে লড়াই করে ৷" পাশাপাশি মেট্রো স্টেশনের গেরুয়া রং নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। তিনি জানিয়েছেন এরকমটা চলতে পারে না।

You might also like!