Country

2 weeks ago

Surat :সুরাটের বহুতলের ধ্বংসস্তুপে রবিবারও কয়েকজনের আটকে থাকার আশঙ্কা, উদ্ধারকাজ অব্যাহত

A few people are feared to be stuck in the multi-storey rubble of Surat even on Sunday
A few people are feared to be stuck in the multi-storey rubble of Surat even on Sunday

 

সুরাট, ৭ জুলাই : সুরাটের বহুতলের ধ্বংসস্তুপে রবিবারও অনেকের আটকে থাকার আশঙ্কা। শনিবার দুপুরে সুরাটের সচিন এলাকায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ে একটি ছ''তলা ভবন। শনিবার রাত পেরিয়ে রবিবার সকালেও অনেকেই ধ্বংসস্তুপের নীচে আটকে রয়েছে বলে আশঙ্কা। উদ্ধারকাজ চালাচ্ছে এনডিআরএফ ও এসডিআরএফের সদস্যরা। পাশাপাশি দমকলের কর্মীরাও উদ্ধারকাজে হাত লাগিয়েছে বলে জানা গিয়েছে।

পুলিশসূত্রে খবর, এখনও বেশ কয়েকজন আটকে রয়েছে। তবে এক মহিলাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাঁকে চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। তাঁর অবস্থা আপাতত স্থীতিশীল রয়েছে বলেই হাসপাতাল সূত্রের খবর।

সুরাটের কালেক্টর সৌরভ পারধি বলেন, দীর্ঘদিন ধরেই জরাজীর্ণ অবস্থায় ছিল এই ভবনটি। এটি ভেঙে পড়ার কারণে বেশ কয়েকজন এখনও আটকে রয়েছে। পুলিশ-সহ বাকি উদ্ধারকারী দল ধ্বংসস্তুপ সরানোর কাজ চালাচ্ছে। খুব শীঘ্রই আটকে থাকা লোকজনদের উদ্ধার করা হবে। একজন হাসপাতালে ভর্তি রয়েছেন, তিনি আপাতত বিপন্মুক্ত রয়েছেন।

উল্লেখ্য, সুরাটের সচিন এলাকার এই ছয়তলা বিল্ডিংয়ে ৩০টি ফ্ল্যাটের মধ্যে মাত্র ৩-৪টিতে লোকজন থাকতেন। তবে সকালের দিকে অনেকেই বেরিয়ে গিয়েছিলেন। বিশেষ করে পরিবারের ছেলেরা ছিলেন না বলেই জানা যাচ্ছে। তাই বেশিরভাগ মহিলা আটকে পড়েছিলেন বলে জানা গেছে।

You might also like!