Country

2 weeks ago

House collapse:প্রবল বৃষ্টিতে দেওয়াল ভেঙে পড়ে তেলঙ্গানায় শিশুসহ মৃত ৭ পরিযায়ী শ্রমিক

House collapse
House collapse

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ ভারী বৃষ্টির জেরে তেলঙ্গানার হায়দরাবাদে দেওয়াল ভেঙে ৪ বছরের শিশুসহ অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যার পর ব্যাপক বৃষ্টি নামে হায়দরাবাদ শহরে। বাচুপল্লি এলাকায় একটি নির্মীয়মাণ আবাসনের দেওয়াল হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। তার তলায় চাপা পড়ে যান পরিযায়ী শ্রমিকরা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতরা ওড়িশা ও ছত্তীসগড়ের বাসিন্দা। বুধবার ভোর নাগাদ তাঁদের উদ্ধার করা সম্ভব হয়েছে। দেওয়ালের স্তূপ সরাতে জেসিবি মেশিন আনতে হয়। আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার রাজ্যের বিভিন্ন এলাকায় ব্যাপক বৃষ্টিপাত হয়। শহরাঞ্চল সহ বহু জায়গায় বৃষ্টির জলে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে বলে পুলিশ জানিয়েছে।

হায়দরাবাদের বেশ কিছু রাস্তায় জল জমে যায় গাড়ি চলাচল স্তব্ধ হয়ে যায়। গ্রেটার হায়দরাবাদ পুরসভা জানিয়েছে, বেশ কিছু গাছ রাস্তার উপর ভেঙে পড়ায় দুর্ভোগ আরও বাড়ে। জমা জল সরাতে নামাতে হয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে।

হাওয়া অফিস জানিয়েছে, আগামী ১২ মে পর্যন্ত দক্ষিণের তামিলনাড়ু, পুদুচেরি, অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানা, কেরল এবং কর্নাটকে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সঙ্গে বজ্রবিদ্যুৎ এবং ঝোড়ো হাওয়া বইবে।

এর মধ্যেই আজ, বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভেমুলাওয়াড়া এবং ওয়ারাঙ্গলে জনসভা রয়েছে। সেই কারণে জল জমার কারণে পুলিশ বিভিন্ন রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করছে। পুলিশ জানিয়েছে, মৃতদের পরিবারের ঠিকানা জোগাড় করে খবর পাঠানোর চেষ্টা চলছে। কী করে দেওয়াল ভেঙে পড়ল তা তদন্ত করে দেখা হচ্ছে।


You might also like!