Country

3 months ago

Indian Raiways : ট্রেনের খাবার খেয়ে অসুস্থ ৪০ যাত্রী, তদন্তের নির্দেশ রেলের

40 passengers sick after eating train food (Symbolic Picture)
40 passengers sick after eating train food (Symbolic Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ আইআরসিটিসি-র খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ার ঘটনা নতুন নয়।যদিও রেলের খাবারের বিষক্রিয়ায় একসঙ্গে ৪০ জন যাত্রীর অসুস্থ হয়ে পড়ার ঘটনা শোনা যায়নি। এবার এমনটাই ঘটেছে চেন্নাই থেকে পুণেগামী ভারত গৌরব এক্সপ্রেসে। ঘটনার তদন্তের সিদ্ধান্ত নিয়েছেন রেলকর্তারা। কড়া ব্যবস্থা নেওয়া হবে, জানিয়েছে মন্ত্রক। 

রেল সূত্রে জানা গিয়েছে, আইআরসিটিসি  অনুমোদিত একটি বেসরকারি কোম্পানির খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েন চেন্নাই থেকে পুণেগামী ভারত গৌরব এক্সপ্রেসের ৪০ জন যাত্রী। উল্লেখ্য, ভারত গৌরব হল রেলের পর্যটন ব্যবসার অন্যতম অঙ্গ। সেই ট্রেনে এমন ঘটনায় নড়চড়ে বসেছে রেল মন্ত্রক। অভিযুক্ত সংস্থার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে, জানিয়েছে রেল মন্ত্রক কীভাবে খাবারে বিষক্রিয়া হল তা এখনও স্পষ্ট হয়নি। ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে। ভুক্তভোগী যাত্রীদের সঙ্গে কথা বলছেন রেল কর্মীরা। যে খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েন যাত্রীরা, তদন্তের জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে।

উল্লেখ্য, ভারতের মতো একটি বিস্তৃত দেশে দীর্ঘ যাত্রার জন্য বহু মানুষই রেলের উপর নির্ভরশীল। দীর্ঘ যাত্রায় ট্রেনের খাবার খেতেই হয়। সেখানেই হয় গোলমাল। যে দামে দুর্দান্ত খাবার মেলে বাইরে, ট্রেনে সেই দামের খাবার মুখে তোল যায় না। কেন এমন? এর জবাব দিতে না পারলেও খাবারের মান বাড়ানো হচ্ছে বলে বার বার আশ্বাস দিয়েছে আইআরসিটিসি। তার পরেও ৪০ জন যাত্রী অসুস্থ হলেন।

You might also like!