Country

1 year ago

২৪ ঘন্টায় দুই এনকাউন্টার কুলগামে, এক পাকিস্তানি-সহ ৩ জইশ জঙ্গি নিকেশ

Kashmir
Kashmir

 


শ্রীনগর, ২৮ সেপ্টেম্বর: কাশ্মীর উপত্যকায় আবারও জঙ্গিবাদের বিরুদ্ধে বড়সড় সাফল্য পেল সুরক্ষা বাহিনী। দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলায় বিগত ২৪ ঘন্টায় দু'টি অভিযানে তিন জইশ-ই-মহম্মদ জঙ্গিকে নিকেশ করেছে সুরক্ষা বাহিনী। নিহত জঙ্গিদের মধ্যে একজন পাকিস্তানিও রয়েছে। বুধবার সকালের কাশ্মীরের ইন্সপেক্টর জেনারেল অফ পুলিশ (আইজিপি) বিজয় কুমার জানিয়েছেন, বিগত ২৪ ঘন্টায় কুলগামের বাটপোরা ও আহওয়াটো এলাকায় দু'টি এনকাউন্টার চলে। বাটপোরা এলাকার এনকাউন্টারে নিকেশ হয়েছে এক পাকিস্তানি জঙ্গি। আহওয়াটো এলাকায় স্থানীয় দুই জইশ জঙ্গি নিকেশ হয়েছে।

কাশ্মীর পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে কুলগামে জোড়া অভিযান চালায় যৌথ বাহিনী। কুলগামের আহওয়াটো এলাকায় কিছু জঙ্গি লুকিয়ে রয়েছে, এই খবর পায় সুরক্ষা বাহিনী। সেই মত সিআরপিএফের সঙ্গে যৌথ তল্লাশি অভিযানে ওই এলাকায় যায় পুলিশ। জঙ্গি থাকার সন্দেহে একটি বিশেষ জায়গায় এগিয়ে যায় জওয়ানরা। কিন্তু আচমকাই নিরাপত্তাবাহিনীর দিকে লক্ষ্য করে গুলি বর্ষণ শুরু করে জঙ্গিরা। পাল্টা গুলি চালাতে বাধ্য হয় জওয়ানরাও। সেই এনকাউন্টারে দুই স্থানীয় জঙ্গির মৃ্ত্যু হয়। মৃত দুই জঙ্গির নাম-মহম্মদ শফি গণি ও মহম্মদ আসিফ ওয়ানি। তারা দু’জনই জইশ-ই-মহম্মদ গোষ্ঠীর সঙ্গে সরাসরি যুক্ত ছিল।

অন্যদিকে, বাটপোরা এলাকাতেও খবর পেয়ে একইভাবে অভিযান চালানো হয়। কিন্তু ওই স্থানে থাকা জঙ্গি সাধারণ নাগরিকদের পাশাপাশি জওয়ানদের উদ্দেশ্য করেও গুলি ছুঁড়তে শুরু করে। নিরাপত্তাবাহিনীর পাল্টা গুলিতে মৃত্যু হয় ওই জঙ্গির। গুলির আঘাতে দুই স্থানীয় বাসিন্দাও জখম হয়েছেন বলে খবর। বাটপোরায় নিহত জঙ্গিকে আবু হররাহ হিসেবে চিহ্নিত করা হয়েছে। সে পাকিস্তানের নাগরিক। আবুও জইশ-ই-মহম্মদের সঙ্গেই যুক্ত ছিল বলে জানা গিয়েছে।


You might also like!